লক্ষ্মীপুরে ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালকে জরিমানা

লক্ষ্মীপুরে অভিযান চালিয়ে তিন ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর হাসপাতাল সংলগ্ন এলাকায় জেলা সিভিল সার্জন মো. আবদুল গাফ্ফারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা আদায় করেন সহকারি কমিশানর (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বনি আমিন।

এতে নিবন্ধন না থাকা, অভিজ্ঞ টেকনিশিয়ান ও মান সম্মত যন্ত্রপাতি ব্যবহার না করার অপরাধে এ মিম ডায়াগনস্টিক সেন্টার কে ৫ হাজার টাকা, মা ও শিশু হাসপাতাল (প্রাঃ) লিঃ কে ২০ হাজার এবং নোভা ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার করে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা সিভিল সার্জন মো. আবদুল গাফ্ফার জানান, নির্দেশনা অমান্য করে লক্ষ্মীপুর একের পর এক ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল গড়ে উঠেছে। তাদের নেই নিবন্ধন, দক্ষ টেকনিশিয়ান বা যন্ত্রপাতি। এসমন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

এতে তিনটি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ডায়াগনস্টিক ও হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আগামীতেও এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জেলা শহরের মা ও শিশু প্রাইভেট হাসপাতালের লাইসেন্স ‘সি’ ক্যাটাগরির। কিন্তু তারা ‘বি’ ক্যাটাগরির হাসপাতাল হিসেবে পরিচালনা করছে। এছাড়া হাসপাতাল প্যাথলজি ল্যাব প্রয়োজনের ছেয়েও ছোট। হাসপাতালটিতে নেই কোন প্রয়োজনীয় চিকিৎসক। অন্যদিকে মীম ডায়াগনষ্টিক সেন্টার পর্যাপ্ত নীতিমালা না মেনে হাসপাতাল পরিচালনা করায় সাময়িক বন্ধ রাখার রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

ভালো হয়ে যান মিস্টার মাসুদ : হাইকোর্ট

কালো কোট পরে ভাড়ায় বাইক চালানোর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পর থেকে সুপ্রিম কোর্টের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *