লন্ডন থেকে এলেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন: মন্ত্রিপরিষদ সচিব

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন দ্রুত ছড়াচ্ছে বলে ওই দেশ থেকে কেউ বাংলাদেশে এলে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবে হবে, মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এ অনুশাসন দেয়া হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

সভা শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, লন্ডন থেকে দেশে এলেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হবে।

ঢাকার দিয়াবাড়ী ও হজক্যাম্পে কোয়ারেন্টাইনের ব্যবস্থা আছে। কিছু হোটেলের ব্যবস্থাও রাখা হবে। তবে হোটেলে কোয়ারেন্টাইনে থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে সেই খরচ বহন করতে হবে বলে জানান তিনি।

লন্ডন থেকে বাংলাদেশে এলে কবে থেকে এই নির্দেশনা কার্যকর হবে, তা সোমবার রাতে সংশ্লিষ্টদের নিয়ে একটি বৈঠকে ঠিক করে জানিয়ে দেয়া হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক নতুন ধরনের দেখা মিললেও দেশটির সঙ্গে বাংলাদেশে এখনও বিমান যোগাযোগ বন্ধ করেনি।

উল্লেখ্য, যুক্তরাজ্যে করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক নতুন ধরন ছড়িয়ে পড়েছে। বিভিন্ন দেশ যুক্তরাজ্যের সঙ্গে সড়ক, নৌ ও বিমান যোগাযোগ বন্ধ করে দিলেও বাংলাদেশ এখনও যোগাযোগ বন্ধ করেনি। এমতাবস্থায় দুদিন আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, ব্রিটেন থেকে এলে সাত দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। সবশেষ ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা এলো সরকারের পক্ষ থেকে।

Check Also

চলমান বিধিনিষেধ বাড়ানোর সুপারিশ

প্রতিবেদক: দেশে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত রয়েছে। একইসঙ্গে মৃত্যুর রেকর্ড বেড়েই চলছে। এমন পরিস্থিতিতে সারাদেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *