নতুন বছর নিয়ে তারকাদের প্রত্যাশা

২০২১-এর প্রথম দিন আজ। নতুন বছর নিয়ে সবারই একটি প্রত্যাশা থাকে। তারকাদের নতুন বছর নিয়ে প্রত্যাশাই পাঠকদের জন্য তুলে ধরা হলো-

রুনা লায়লা: ২০২০-এ পুরো পৃথিবীটাই বদলে গেছে। করোনা মহামারি সব এলোমেলো করে দিয়েছে। অনেক প্রিয়জনকে আমরা হারিয়েছি এ বছর। এখনো মহামারির তা-ব চলছে। তবে নতুন বছরে চাইবো এই মহামারির শেষ যেন হয়। আতঙ্কের যেন শেষ হয়।

আবার যেন আমরা সবাই স্বাভাবিক ও সুন্দর জীবনে ফিরতে পারি। একজন শিল্পী হিসেবে চাইবো নতুন বছর যেন সংগীতের জন্য ইতিবাচক হয়।
ফারুক: সত্যি বলতে প্রত্যাশার জায়গাটাকে হারিয়ে ফেলেছি। সেটা নানান কারণে। তারপরও চাই নতুন বছরটা সবার ভালো কাটুক। এ বছর তো অনেক ঝড় গেল। শারীরিকভাবে অনেক ধকল গেছে। সিঙ্গাপুরে গিয়েছিলাম চিকিৎসার জন্য। এমনকি করোনা থেকেও রক্ষা পাইনি। তবে এখন খানিকটা সুস্থবোধ করছি। সবাই দোয়া করবেন যাতে নতুন বছরটা আমার ভালো যায়। আমিও সবার জন্য প্রাণ ভরে দোয়া করছি। আল্লাহ্ যেন সবাইকে ভালো রাখে, সুস্থ রাখে। এটাই চাওয়া।
ববিতা: ২০২০ শুধু আমাদের জন্য নয়, সারা বিশ্বের মানুষের জন্য আতঙ্কের ছিল। এই সময়ে আমাদের অনেক কাছের মানুষদের হারাতে হয়েছে। ঘরবন্দি হয়ে আছি। এমন একটা বছর পার করতে হবে কেউ ভাবেনি। নতুন বছর শুরু হয়েছে। আমি প্রত্যাশা করছি ২০২০ সালের মতো নতুন বছরটি আমাদের জটিল হবে না। করোনা থেকে সারা বিশ্ব মুক্তি পাকÑ এটাই এখন চাওয়া।
তারিক আনাম খান: গেল বছরটি আমাদের জন্য বিষাদের বছর ছিল। আলী যাকের, আবদুল কাদের, কে এস ফিরোজসহ আমাদের বেশ কয়েকজন গুণী মানুষকে হারিয়েছি কাছাকাছি সময়ে। বেশির ভাগ সময় মানুষদের ঘরবন্দি হয়ে থাকতে হচ্ছে। সব মানুষের ভেতর একটা ভয় কাজ করছে। নতুন বছরও আমাদের কতটুকু ভালো যাবে বলা যাচ্ছে না। করোনার নতুন এই ধাপ আরো ভয়াবহ এমনটাই বলা হচ্ছে। তবু প্রত্যাশা করছি সব বাধা অতিক্রম করে আমাদের ভালো কিছু হোক নতুন বছরে।
আঁখি আলমগীর: ২০২০ শুধু খারাপই ছিল না। এটা ছিল  শেখার বছর, উপলব্ধির বছর। বন্ধু পেয়েছি, বন্ধু চিনেছি। এভাবে লিখতে পারাটাও আমার জন্য এক রকম মুক্তি। এই মুক্তি আমার ভীষণ প্রয়োজন। সবার নতুন বছর ভালো হোক। পরিবার-পরিজন ভালোবাসার মানুষ পাশে থাকুক সবার। এবার না হয় নতুন বছরে আমরা নতুন করে মানুষ হতে চেষ্টা করবো। ভালো থাকা হোক, শুধুই ভালোবাসা হোক, বছর শুরু হোক সত্যের হাত ধরে।
শাকিব খান: গত বছর অনেক পরিকল্পনা ছিল যেগুলো সম্পন্ন করতে পারিনি। নতুন বছরে অসম্পূর্ণ কাজগুলো ঠিকঠাকভাবে করতে চাই। আর আমার সব পরিকল্পনা তো সিনেমাকে ঘিরেই। আমার ধ্যান-জ্ঞান সবই সিনেমা। নতুন বছরে ভক্তদের ভালো ভালো সিনেমা উপহার দেয়াই থাকবে আমার লক্ষ্য। যেহেতু গত বছর মহামারির কারণে দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আশা করি সেটা ২০২১ সালে পুষিয়ে নেবো। বছরটা আমাদের সিনেমার জন্য আশীর্বাদের হোকÑ এটাই চাওয়া থাকবে।
অপূর্ব: গেল বছর আমাদের অনেক খারাপ ছিল। মৃত্যুর কাছাকাছি থেকে সবার ভালোবাসায় ফিরে এসেছি। করোনা কতটা ভয়ঙ্কর এটি খুব সহজে বলে বোঝানো যাবে না। এই যুদ্ধে আমাদের সুস্থভাবে বেঁচে থাকা জরুরি। নতুন বছরে প্রত্যাশা করছি এমন কঠিন দিন আমাদের দেখতে হবে না। নতুন বছর সবার জন্য ভালো হোক এটাই চাই।
মেহজাবিন চৌধুরী: গেল বছরে শেষ সময়ে কাজের জন্য আরটিভি অ্যাওয়ার্ড পেয়েছি। এ ছাড়া আরো কিছু ভালো কাজের জন্য দর্শকের কাছ থেকেও বেশ সাড়া পেয়েছি। তবে এটি সত্যি ২০২০ সাল আমাদের অনেক কিছু শেখালো। করোনা সবাইকে দেখিয়ে দিলো মানুষ কতটা অসহায়। নতুন বছরে সেই অভিজ্ঞতা অবশ্যই কাজে লাগাবো। নতুন বছরে নিজের জন্যও সময় রাখবো।
কনা: ২০২০ খুবই বাজে একটি বছর গেছে। যদিও অনেক কিছু উপলব্ধির বছর ছিল এটা। তারপরও আমি বলবো এ রকম বছর আর চাই না। নতুন বছরের সব থেকে বড় চাওয়া ও প্রত্যাশা হলো করোনা যেন দূর হয়। তার জন্য দরকার ভ্যাকসিন। সেই কার্যকরী ভ্যাকসিনটা যেন চলে আসে। আবার যেন সব স্বাভাবিক হয়। এ বছর শিল্পীদের স্টেজ শো আয়োজন হয়নি বললেই চলে। এ পরিস্থিতির যেন অবসান হয় সেটাই চাইবো।
স্টাফ রিপোর্টার

Check Also

করোনায় মোদির আসনের ভয়াবহ অবস্থা উঠে এলো

ভারতে এখন কোভিডের যে তাণ্ডব চলছে, তার অন্যতম প্রধান শিকার হিন্দু তীর্থস্থান বারাণসী এবং তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *