পুলিশের ওসির আয়বহির্ভূত সাড়ে ৩ কোটি টাকার সম্পদ

দুর্নীতি ও ঘুষ বাণিজ্যে জ্ঞাত আয়বহির্ভূত প্রায় সাড়ে ৩ কোটি টাকার সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তহিদুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপসহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন। তিনি বলেন, আইন মোতাবেক আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ওই মামলা দুটির একটির আসামি হলেন মেহেরপুরের গাংনী থানার সাবেক ওসি হরেন্দ্রনাথ সরকার (৫৩)। আরেকটি মামলার আসামি হলেন ওসির স্ত্রী কৃষ্ণা রানী অধিকারী। তাঁদের বাড়ি সাতক্ষীরার আশাশুনি বাশীরামপুর গ্রামে। হরেন্দ্রনাথ সরকার বর্তমানে রাঙামাটি পিএসটিএসের পরিদর্শক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৯ জানুয়ারি থেকে ২০১৯ সালের ২১ এপ্রিল সময়কালে পুলিশ পরিদর্শক হরেন্দ্রনাথ সরকার আইনবহির্ভূত ও অবৈধ পন্থায় ২ কোটি ৮৭ লাখ ৫৭ হাজার সাত শ ৮৪ টাকা এবং তার স্ত্রী কৃষ্ণা রানী অধিকারী ৩২ লাখ ৮০ হাজার সাত শ চার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

কুষ্টিয়া জেলা কার্যালয়ের দুর্নীতি দমন কমিশনের সমন্বিত তদন্ত দল তদন্তে প্রাথমিক সত্যতা পার। এরপর দুদক আইনের ২৬ (২), ২৭ (১) ও মানি লন্ডারিং আইনের ৪ (২ ও ৩) ধারায় কুষ্টিয়া জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন বাদী হয়ে মামলা দায়ের করেন।

দুদক কুষ্টিয়ার লিগ্যাল অফিসার বাসেদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে গাংনী থানার সাবেক ওসি হরেন্দ্রনাথ সরকার ফোনে জানান, ‘হ্যাঁ, এর আগে দুদক একটা তদন্ত করেছিল। তবে মামলা হয়েছে, সেটা আমার জানা নাই। প্লিজ দয়া করে বিষয়টি ওই সব নিউজ-টিউজে আইনেন না। উনারা তো আমার ফাইলপত্রও ঠিকভাবে দেখে নাই, আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেয় নাই। উনারা আন্দাজে কীভাবে কী করলেন আমি বুঝলাম না।’

Check Also

যেভাবে এলো শ্রমিক দিবস

‘শ্রমিক-মালিক নির্বিশেষ, মুজিববর্ষে গড়বো দেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে আজ পালিত হবে মহান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *