শেষবারের মতো হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প

শেষবারের মতো হোয়াইট হাউস ছাড়লেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে স্থানীয় সময় বুধবার সকালে হোয়াইট হাউস থেকে পাকাপোক্তভাবে বিদায় নিয়েছেন তিনি।

বুধবার (২০ জানুয়ারি) স্থানীয় সময় ভোর সোয়া পাঁচটার দিকে বিশেষ হেলিকপ্টার মেরিন ওয়ানে করে মেরিল্যান্ডের জয়েন্ট বেজ অ্যান্ডিউজের উদ্দেশে রওনা দেন তিনি।

সেখানে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন ট্রাম্প। হোয়াইট হাউস ত্যাগের সময় সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনা করেন বিদায়ী প্রেসিডেন্ট। এসময় সঙ্গে ছিলেন স্ত্রী মেলানিয়া ট্রাম্প।

ট্রাম্প বলেন, দায়িত্ব পালনকালে তিনি অনেক কিছু অর্জন করেছেন। তিনি এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প মার্কিনদের ভালোবাসেন।

মেরিল্যান্ডের সামরিক ঘাঁটিতে অনুষ্ঠান শেষে ফ্লোরিডায় তার মা-এ-লেগো রিসোর্টে যাবেন ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ এবং অভিষেক অনুষ্ঠানে আগেই না থাকার ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প। নির্বাচনে কারচুপি এবং তার থেকে জয় ছিনিয়ে নেয়ার অভিযোগ তুলেই নতুন প্রেসিডেন্টের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে হাজির না থাকার সিদ্ধান্ত নেন ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্প চর্তুথ মার্কিন প্রেসিডেন্ট যারা তার উত্তরসূরির অভিষেকে উপস্থিত থাকেননি।

বুধবারই শপথ নিচ্ছেন মার্কিন নতুন প্রেসিডেন্ট। ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে বসতে যাচ্ছেন ডেমোক্রেট পার্টির জো বাইডেন। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শপথ অনুষ্ঠান শুরুর কথা হয়েছে। শপথ অনুষ্ঠন ঘিরে নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা।

Check Also

দুই দিন ধরে মৃত মায়ের পাশে শিশু, করোনার ভয়ে কাছে এলো না কেউ

করোনার আতঙ্কে মৃত মায়ের পাশেই দিন দুয়েক ধরে অভুক্ত হয়ে পড়ে রইল ১৮ মাসের শিশু। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *