ডিরেক্টরের সঙ্গে ‘বিশেষ’ সম্পর্ক, অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ৫ অভিনেত্রী

বলিউডে এমন অনেক অভিনেত্রী রয়েছেন যারা আজ বিশেষ মর্যাদা অর্জন করেছেন। তবে মধ্যে ক্যারিয়ারে কাস্টিং কাউচও খপ্পরেও পড়েছেন তারা। যাকে চলচ্চিত্র জগতের জঘন্য সত্য বলা হয়ে থাকে। অনেক বলিউড অভিনেত্রী নায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রীতে আসেন, তবে তাদের কাস্টিং কাউচের মুখোমুখি হতে হয়।

এমন ঘটনা অনেক অভিনেত্রীই প্রকাশ্যে স্বীকার করেছেন এবং তারা তাদের অভিজ্ঞতাও ভাগ করে নিয়েছেন। আজকে এমনই কয়েকজন অভিনেত্রীর কথা জানাবো যারা অকপটে কাস্টিং কাউচের কথা স্বীকার করেছেন।

রাধিকা আপ্তে
দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র জগতে নিজের বিশেষ পরিচয় তৈরি করেছেন। হিন্দি ছবির পাশাপাশি তামিল, বাংলা, তেলেগু ও মালায়ালাম ছবিতেও কাজ করেছেন। ২০১৮ সালে অক্ষয় কুমারের জনপ্রিয় ছবি প্যাডম্যানেও তাকে দেখা গিয়েছিল।

রাধিকা আপ্তে স্বীকার করেছেন যে তিনি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র জগতের একটি কাস্টিং কাউচ এর জন্য ভুগছিলেন। একজন অভিনেতা তাকে বলিউড চলচ্চিত্রের প্রস্তাব দিয়েছিলেন, তবে তাকে এটির জন্য আপস করতে বলা হয়েছিল।

সুরভীন চাওলা
বলিউডের আরেক অভিনেত্রী সুরভীন চাওলা। বেশ কয়েকটি টিভি সিরিয়ালে কাজ করার পরে তিনি চলচ্চিত্র জগতে পা রাখেন। দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র জগতে তাকেও কাস্টিং কাউচ এর মধ্য দিয়ে যেতে হয়েছিল। কিন্তু তার মতে তিনি আপস করতে অস্বীকার করেছিলেন। তবে সুরভিনও স্বীকার করেছেন যে তিনি বলিউডে কখনো এ জাতীয় সমস্যার মুখোমুখি হননি।

কাল্কি কোচলিন
বলিউড অভিনেত্রী কাল্কি কোচলিন, যিনি চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপের প্রাক্তন স্ত্রী। তিনি তার ক্যারিয়ারে কাস্টিং কাউচের মুখোমুখি হয়েছেন বলে প্রকাশ্যে স্বীকার করেছেন।

কল্কি বলেছিলেন সবাই ভেবেছিল যে আমি ভারতের বাইরে থেকে এসেছি তাই তারা সহজেই আমার সুবিধা নিতে পারবেন। তবে তিনি নিজের প্রতিভা দিয়ে ইন্ডাস্ট্রিতে নিজেরজায়গা করে নিয়েছেন।

তিশা চোপড়া
তিশা চোপড়া, যিনি বর্তমানে একটি সুপরিচিত অভিনেত্রী। বহু বিখ্যাত সিরিয়াল এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন। তিনি ইশানের মা, তারে জমিন পারে অভিনয় করেছেন। ক্যারিয়ারের প্রথম দিকে ছবিতে কাজ করার জন্য তিনি ও কাস্টিং কাউচের মুখোমুখি হয়েছিলেন তা তিনি প্রকাশ্যে স্বীকার করেছেন।

এলি আব্রাম
বলিউড অভিনেত্রী এলি আব্রাম জানিয়েছিলেন যে ক্যারিয়ারের শুরুর দিকে দুজন পরিচালক তাদের সঙ্গে এক রাত কাটানোর প্রস্তাব দিয়েছিলেন। তাকে ওজন কমানোর কথা বলা হয়েছিল।

Check Also

এক নজরে এটিএম শামসুজ্জামান

না ফেরার দেশে চলে গেলেন একু‌শে পদকপ্রাপ্ত প্রবীণ অভি‌নেতা এটিএম শামসুজ্জামান। শতাধিক চলচ্চিত্রের বহু খল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *