ঢাকা টেস্ট মিরাজের ১ম শিকার, ১০ রানের আক্ষেপ বোনারের

চট্টগ্রাম টেস্টে ১৪ রানের আফসোস নিয়ে এনক্রুমাহ বোনার মাঠ ছেড়েছিলেন তাইজুল ইসলামের শিকার হয়ে। ঢাকা টেস্টেও আক্ষেপে পুড়লেন ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি ব্যাটসম্যান। এবার ১০ রানের জন্য হলো না সেঞ্চুরি।

২য় দিনের ১১তম ওভারের তৃতীয় বলে মেহেদী হাসান মিরাজের শিকার হয়েছেন বোনার। ২০৯ বলে ৭ চারে ৯০ রান করে মোহাম্মদ মিথুনের ক্যাচ হন। তাতে ভাঙে জশুয়া ডা সিলভার সঙ্গে ৮৮ রানের জুটি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ১০৬ ওভার শেষে ৬ উইকেটে ২৮২ রান। জসুয়া ডা সিলভা ৫২ রান আর জোসেপ ৯ রান নিয়ে অপরাজিত আছেন।

এর আগে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। টস জিতে ব্যাটিংয়ে নেমে বেশ দেখেশুনে এগোয় ক্যারিবীয়রা। তবে তাদের মনোসংযোগে চিড় ঘটাতে চেষ্টা কম করছেন না বাংলাদেশি বোলাররাও। তবে উদ্বোধনী জুটিতে ৬৬ রান করার পর ওপেনার জন ক্যাম্পবেলকে ব্যক্তিগত ৩৬ রানে এলবির ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। সেই সাথে এ টেস্টে প্রথম সাফল্য পায় বাংলাদেশ।

প্রথম সেশনের দেড় ঘণ্টা পর এক উইকেট নিলেও মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে উইকেট পেতে খুব বেশি সময় নেয়নি টাইগাররা। মোস্তাফিজুর রহমানের পরিবর্তে একাদশে জায়গা নেওয়া আবু জায়েদ রাহি সফরকারীদের দ্বিতীয় উইকেট তুলে নিলেন।

রাহির বেরিয়ে যাওয়া এক ডেলিভারিতে ড্রাইভ খেলতে গিয়ে বল উইকেটে টেনে এনেছেন শায়ানে মোসলে। হয়েছেন বোল্ড। ৩৮ বল খেলে অনেকটাই সেট হয়ে গিয়েছিলেন তিনি। তবে ৭ রানের বেশি এগোতে পারলেন না বাঁহাতি এই ব্যাটসম্যান।

এরপর পুরো টেস্ট মেজাজে ব্যাটিং করে যাওয়া ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে অবশেষে তুলে নেন সৌম্য সরকার। পার্টটাইমার এই পেসারকে ড্রাইভ খেলতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ হয়েছেন তিনি।

ক্রেইগ ব্র্যাথওয়েট সাজঘরে ফিরলে মাঠে আসেন চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরি করে বাংলাদেশকে হারিয়ে দেওয়া কাইল মায়ার্স। ব্যক্তিগত মাত্র ৫ রানেই স্লিপে থাকা সৌম্য সরকারের ক্যাচে তাকে ফেরান ডানহাতি পেসার আবু জায়েদ রাহি।

পঞ্চম উইকেট জুটিতে ৬২ রান করে এগিয়ে যাচ্ছিলো ওয়েস্ট ইন্ডিজ। তবে এনক্রুমাহ বোনার ও জারমেইন ব্ল্যাকউডের এই জুটি ভেঙে টাইগার শিবিরে স্বস্তি এনে দিলেন স্পিনার তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের এক ডেলিভারি বুঝতে না পেরে ফিরতি ক্যাচ দেন ব্ল্যাকউড। ক্যারিবীয় ব্যাটসম্যানের ৭৭ বলে ২৮ রানের টেস্ট মেজাজের ইনিংসটি থেমেছে তাতেই।

Check Also

আরতুগ্রুল সিরিজ দেখে মার্কিন নারীর ইসলাম গ্রহণ

তুরস্কের জনপ্রিয় টিভি সিরিজ ‘রেজারেকশন: আরতুগ্রুল’ দেখে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ৬০ বছর বয়সী এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *