সাপ্তাহিক ছুটির কারণে আজ করোনার টিকাদান কর্মসূচি বন্ধ

করোনার টিকাদান কর্মসূচি বন্ধ থাকছে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) । শনিবার (১৩ ফেব্রুয়ারি) থেকে যথারীতি শুরু হবে টিকাদান কর্মসূচি। সাপ্তাহিক ছুটির কারণে শুক্রবার কোনো কেন্দ্রে টিকা দেওয়া হবে না।

এমনকি আগামীতে সরকার ঘোষিত ছুটির দিনেও টিকা দেওয়া হবে না। তবে এ সময় অনলাইনে টিকার নিবন্ধন চালু থাকবে।সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকার নিবন্ধন চালু থাকবে। এছাড়া আপাতত দেশের বিভিন্ন টিকাদান কেন্দ্রে স্পট রেজিস্ট্রেশন বন্ধ করা হয়েছে।

এদিকে কেন্দ্রগুলোতে টিকাদানে বিশৃঙ্খলা এড়াতে স্পট রেজিস্ট্রেশনও বন্ধ করা হয়েছে। টিকাদান প্রক্রিয়া সহজতর ও বিশৃঙ্খলামুক্ত করতে এসব সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকা নেয়ার জন্য স্পট রেজিস্ট্রেশন অর্থাৎ কেন্দ্রে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করে তাৎক্ষণিকভাবে ভ্যাকসিন দেয়ার সুবিধা আপাতত বন্ধ করে দেয়া হয়েছে। নিবন্ধন না করেও অনেকে টিকা নিতে আসায় বিভিন্ন কেন্দ্রে অতিরিক্ত ভিড় তৈরি হচ্ছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন। পরবর্তীতে ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু হয়। গতকাল পর্যন্ত টিকা নিয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৩০৯ জন।

Check Also

ভালোবাসায় বড় হচ্ছে যে মসজিদ

অপূর্ব কারুকাজে দৃষ্টি নন্দনভাবে গড়ে উঠছে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও তিন গম্বুজ বড় জামে মসজিদ। এলাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *