ড্যাশ ৮-৪০০ মডেলের বিমান দেশে আসছে আজ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে একটি নতুন উড়োজাহাজ। আজ ড্যাশ ৮-৪০০ মডেলের উড়োজাহাজটি দেশে এসে পৌঁছানোর কথা রয়েছে। এটি তৈরি করেছে কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বম্বার্ডিয়ার অ্যারোস্পেস।

বিমান সূত্রে জানা গেছে, বুধবার (২৪ ফেব্রুয়ারি) কানাডা থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করবে উড়োজাহাজটি।

সূত্র বলছে, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে কেনা ৩টি ড্যাশ-৮ উড়োজাহাজ প্রথমটি গত বছরের ২৭ ডিসেম্বর বিমানের বহরে যুক্ত হয়েছে। আর দ্বিতীয়টি আজ ২৪ ফেব্রুয়ারি দেশে আসার কথা রয়েছে।

কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড নির্মিত ৭৪ আসন বিশিষ্ট ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজটি পরিবেশবান্ধব এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ার পর বিমান অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরও উন্নত ইন-ফ্লাইট সেবা দিতে সক্ষম হবে।

বর্তমানে বিমান বহরে বিদ্যমান মোট উড়োজাহাজের সংখ্যা ১৯টি। এর মধ্যে ৪ টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, ৪ টি বোয়িং ৭৮৭-৮, ২টি বোয়িং ৭৮৭-৯, ৬টি বোয়িং ৭৩৭ এবং ৩টি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। নতুন প্লেন যুক্ত হলে এর সংখ্যা দাঁড়াবে ২০টিতে।

Check Also

ভালোবাসায় বড় হচ্ছে যে মসজিদ

অপূর্ব কারুকাজে দৃষ্টি নন্দনভাবে গড়ে উঠছে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও তিন গম্বুজ বড় জামে মসজিদ। এলাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *