করোনার টিকা নিলেন মির্জা ফখরুল ও তার স্ত্রী

বাংলাদেশে করোনা প্রতিরোধে প্রয়োগ হওয়া অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত কোভিশিল্ড টিকাটি নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী রাহাত আরা বেগম।

সোমবার (১ জানুয়ারি) সকালে উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে তারা টিকা নেন। এছাড়া বিএনপি মহাসচিবের ড্রাইভার সালাউদ্দিনও এ টিকা নিয়েছেন।

জানতে চাইলে ফখরুল বলেন, সোমবার সকালে মৈত্রী হাসপাতালে করোনাভাইরাসের টিকা নিয়েছি। আমার সঙ্গে আমার স্ত্রী এবং ড্রাইভারও নিয়েছে।

এর আগে, বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী করোনার টিকা নিয়েছেন। প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের ফারার পার্ক হাসপাতালে ঘাড়ের ইন্টার্নাল ক্যারোটিড আর্টারিতে ব্লকের চিকিৎসা শেষে দেশে ফেরেন মির্জা ফখরুল।

সে সময় সিঙ্গাপুরে টিকা দিয়েছেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেছিলেন, বিদেশিদের (সিঙ্গাপুরে) টিকা দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা এখানে (বাংলাদেশ) এসে দেখব কী অবস্থা? রেজিস্ট্রেশন (নিবন্ধন) করে তখন চেষ্টা করব।

বাংলাদেশে গত ২৭ জানুয়ারি শুরু হয় করোনার টিকা প্রয়োগ কার্যক্রম। আর ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী চলছে গণটিকা প্রয়োগ কার্যক্রম। সবশেষ ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছেন এক লাখ ১৬ হাজার ৩০০ জন। এ নিয়ে মোট টিকা নিয়েছেন ৩২ লাখ ২৬ হাজার ৮২৫ জন।

ভারত থেকে করোনার এ টিকা আনা, প্রয়োগ, কার্যকারিতা, সরকারের দুর্বলতা, স্বচ্ছতাসহ নানা বিষয়ে আগে থেকেই সমালোচনা করে আসছিল বিএনপি। তবে এবার দলটির এ শীর্ষ নেতাই নিয়ে নিলেন সে টিকা।

Check Also

পুলিশের অনুরোধে বায়তুল মোকাররমে গিয়েছিলাম: আদালতে মামুনুল

আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিচারককে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *