বাসাইলে নতুন ইউএনও, জল্পনা তুঙ্গে

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় প্রায় একযুগ পর পুরুষ ইউএনও হিসেবে যোগদান করেছেন মনজুর হোসেন। বুধবার তিনি বাসাইল উপজেলার পঁচিশতম ইউএনও হিসেবে যোগদান করেন। এর আগে মনজুর হোসেন মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারি কমিশনারের দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে নাজনীন হোসেন বাসাইলের ইউএনও হিসেবে দায়িত্ব গ্রহণের পর ধারাবাহিকভাবে এই উপজেলায় নারী ইউএন দায়িত্ব পালন করেছেন। সবশেষে নুসরাত জাহান প্রায় আড়াই মাস দায়িত্ব পালনের পর অন্যত্র বদলি হন। এর ফলে এক যুগ পর বাসাইল উপজেলাবাসী একজন পুরুষ ইউএনও পেলেন।

এ সংবাদ ছড়িয়ে পড়লে বাসাইলের বিভিন্ন পেশাজীবী, যুব সমাজ এবং চায়ের দোকানের আড্ডায় এই বিষয় নিয়েই জল্পনা তুঙ্গে। অনেকেই মন্তব্য করছেন অভাব অভিযোগ বা যেকোনো প্রশাসনিক কাজে এখন অন্তত দুইজন দারোয়ান পার হয়ে পুরুষ ইউএনওর সঙ্গে দেখা করতে যেতে হবে না।

ইউএনও মনজুর হোসেন রাজবাড়ির পাংশা উপজেলার কৃতিসন্তান। আবাসপুর ইউপির একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, পাংশা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স এবং মাস্টার্স শেষ করে ৩৩ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সরকারি কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

এই কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রীর গৃহীত উপজেলা পর্যায়ের সব উন্নয়নমূলক কর্মকাণ্ড অবশ্যই সফলভাবে সম্পন্ন করার চেষ্টা অব্যাহত থাকবে। একটি আধুনিক ও সমৃদ্ধ বাসাইল গড়ে তোলা আমার পবিত্র দায়িত্ব। এছাড়া বাল্যবিয়ে, মাদক , ইভটিজিংসহ বিভিন্ন প্রকারের অপরাধ কঠোরভাবে দমন করা হবে। এসব কাজে উপজেলার সচেতন নাগরিক, পেশাজীবী, রাজনৈতিক নেতা, সাংবাদিকসহ সবাইকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

বাসাইলের ভূমিদস্যুদের অত্যাচারে অতিষ্ঠ এ অভিযোগ সম্পর্কে তিনি বলেন, অভিযোগ পেলে দ্রূত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Check Also

শিবচরে বাল্কহেড ও স্পিডবোট সংঘর্ষ, ১৭ জনের মরদেহ উদ্ধার

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষে ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *