পাপুলের আসনে নৌকার মনোনয়ন পেলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন

ঢাকা: মানবপাচারের দায়ে কুয়েতে সাজাপ্রাপ্ত সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। জেলা কমিটির সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এই আসনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী ১১ এপ্রিল এই উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

শনিবার (১৩ মার্চ) দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় নুরউদ্দিন চৌধুরী নয়নের দলীয় মনোনয়ন নিশ্চিত হয়েছে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

এর আগে, গত ২৮ জানুয়ারি মানবপাচারের মামলায় লক্ষ্মীপুর-২ আসনের কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড দেন কুয়েতের একটি ফৌজদারি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি সংসদ সচিবালয় পাপুলের সদস্যপদ শূন্য ঘোষণা করে।

এর আট দিন পর গত ৩ মার্চ লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী এই নির্বাচনে মনোয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ মার্চ। বৈধ প্রার্থীদের জন্য মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দলের ২০ নেতা এই আসনে মনোনয়ন পেতে আগ্রহী ছিলেন। তাদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, এসেনসিয়াল ড্রাগসের ব্যবস্থাপনা পরিচালক ডা. এহসানুল কবির জগলুল, মোহাম্মদ আলী খোকন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি তোফায়েল আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের উপপরিবেশবিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী।

এই তালিকায় আরও রয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রানা আফছারী, আমরা ক’জন মুজিব সেনার প্রতিষ্ঠাতা এ এফ এম জসিম উদ্দীন, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম নবী নেওয়াজ করিম চৌধুরীর স্ত্রী রেশমা আক্তার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য মো. আবুল কাশেম, অ্যাডভোকেট সালাহ উদ্দিন রিগেন ও চট্টগ্রাম এক্স শাহীন অ্যাসোসিয়েশনের সভাপতি সাঈদুল বাকীন ভুঁইয়া।

দলীয় সূত্রগুলো বলছে, এই ২০ জনের প্রত্যেকেই দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং পূরণ করে জমাও দিয়েছেন। শেষ পর্যন্ত নুরউদ্দিন নয়নকেই বেছে নিয়েছে দলের মনোনয়ন বোর্ড।

Check Also

খালেদা জিয়াকে বিদেশে নিতে ‘মৌখিক অনুমতি’ পাওয়া গেছে

রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *