নারায়ণগঞ্জে ৯ ট্রাক-পিকআপ-বাসে আগুন

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ শিমরাইল এলাকা থেকে হেফাজত সমর্থকদের সরিয়ে দেওয়ার পর আবারও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রোববার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত মহাসড়কের একটি বাস ও চারটি ট্রাক ও চারটি পিক-আপ ভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে ধীরে ধীরে মহাসড়কের যান চলাচল শুরু হয়। মহাসড়কের ঢাকাগামী লেন দিয়ে গাড়ি চলাচল শুরু হবার কিছু সময় পরেই ২টি গাড়িতে আগুন দেয় কয়েকজন। এরপর সন্ধ্যা ৭টা পর্যন্ত অন্তত ৯টি গাড়িতে অগ্নিসংযোগ করতে দেখা যায়।

আগুন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান। ঘটনার পর থেকেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। কয়েকটি গাড়ির আগুন নেভানো গেলেও অধিকাংশই এখনও জ্বলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ নিয়ে প্রায় ১১ ঘণ্টা ধরে অবরুদ্ধ রয়েছে ঢাকার সাথে চট্টগ্রাম বিভাগের যান চলাচল।

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে ঢাকা-নারায়ণগঞ্জ সাইনবোর্ড এলাকা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর পর্যন্ত এলাকায় ব্যাপক তাণ্ডব চালিয়েছে বিক্ষোভকারীরা। দিনভর সড়ক অবরোধের কারণে দেশের পূর্বাঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগ ছিল পুরোপুরি বিচ্ছিন্ন। সকাল থেকে বিকাল পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দফায় দফায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে হেফাজতের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় ৬ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। সংঘর্ষে হেফাজত কর্মীদের পক্ষে হকার, টোকাই ও বহিরাগত লোকজনও অংশ নেয়।

Check Also

শিবচরে বাল্কহেড ও স্পিডবোট সংঘর্ষ, ১৭ জনের মরদেহ উদ্ধার

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষে ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *