৫৭ বলে অল আউট, হোয়াইটওয়াশ বাংলাদেশ

চোটের কারণে বাংলাদেশ দলে নেই নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চোট-জর্জর দল বাধ্য হয়েই একাদশে এনে অনেক পরিবর্তন। নিয়মরক্ষার ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন তারকা ওপেনার লিটন কুমার দাস। ওয়ানডের পর নিউজিল্যান্ডের কাছে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হল বাংলাদেশ।

অকল্যান্ডের ইডেন পার্কে টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে হেরে ব্যাটিং পেয়ে বাংলাদেশের বোলারদের তুলোধোনা করেছেন কিউই ওপেনার ফিন অ্যালান ও মার্টিন গাপটিল। মাত্র ১৯ বলে ৪৪ রান করে আউট হন গাপটিল। গাপটিল ঝড় থামিয়েছেন ডানহাতি অফ-ব্রেক বোলার মেহেদী হাসান। অপরপ্রান্তে সাইক্লোন ঝড় তুলেছেন ফিন অ্যালান।

তাসকিন, শরিফ ও নাসুমকে বেদম পিটুনি দিয়ে মাত্র ১৮ বলে অর্ধশতক হাঁকালেন তিনি। ৭১ রানে ফিন থামলেও যা করার করা শেষ। অর্থাৎ বাংলাদেশকে কঠিন লক্ষ্য দিয়ে গেলেন। শেষ পর্যন্ত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান করেছে নিউজিল্যান্ড। জিততে হলে লিটনদের ১৪২ রান করতে হবে মাত্র ১০ ওভারে।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু করেন সৌম্য-নাঈম। ৪ বলে ১০ রান করে দুর্ভাগ্যজনক ভাবে আউট হন সৌম্য। পরে বলেই আউট হন অধিনায়ক লিটন দাস।

সৌম্য-লিটন ফিরলেও দায়িত্ব নেন নাঈম শেখ। মাত্র ৯ বলে ২ ছয় ও ১ চারে ১৮ রান করেন। কিন্তু ফার্গুসনের বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন। ক্রিজে এসে দায়িত্বহীন ব্যাট করে আউট হন নাজমুল হোসেন শান্ত। মিঠুনের পরিবর্তে দলে সুযোগ পেলেও কিছুই করতে পারেননি শান্ত। আগের ম্যাচে দুর্দান্ত খেলা আফিফ ৮ রান করে দুর্ভাগ্যজনক ভাবে স্ট্যাম্পিং হন।

এরপর কোন রান না করেই ফিরেন মেহেদি হাসান। ৬ রান করে ফিরে যান শরিফুল ইসলাম। ৫ রান করেন তাসকিন। ১৩ রান করেন মোসাদ্দেক হোসেন। ৩ রান করেন নাসুম আহমেদ। শেষ পর্যন্ত ৯.৩ ওভারে ৭৬ রান করে বাংলাদেশ। এর ফলে ৬৫ রানে হেরে  ওয়ানডের পর নিউজিল্যান্ডের কাছে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

Check Also

৩৬ দল, গ্রুপ পর্ব নেই, বৃহস্পতিবারে ম্যাচ… আর কী পাল্টালো চ্যাম্পিয়নস লিগে?

গত শুক্রবার উয়েফা প্রতিযোগিতা কমিটির প্রস্তাবনা পাঠানো পরপরই নিশ্চিত হয়ে গিয়েছিল বড় পরিবর্তন আসছে চ্যাম্পিয়নস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *