শিমুলিয়াঘাটে উপচেপড়া ভিড়, ফেরির দাবিতে বিক্ষোভ

মুন্সিগঞ্জ: লকডাউন কে কেন্দ্র করে সোমবার (৫ এপ্রিল) মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে দেশের দক্ষিণ অঞ্চলের ঘরমুখো মানুষের উপচেপড়া চাপ হয়েছে।

গণপরিবহন বন্ধ থাকার নির্দেশনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকলেও চলছে সীমত সংখ্যাক ফেরি। ফেরির সংখ্যা বাড়ানো দাবিতে বিক্ষোভ করেছে ঘাটে উপস্থিত যাত্রীরা, এসময় একটি এম্বুলেন্স ভাংচুর করে বিক্ষুব্ধ যাত্রীরা। সোমবার দুপুর দুইটার দিকে ৩নং ফেরি ঘাটে এ বিক্ষোভ ও ভাংচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এঘটনায় কেউ আহত হয়নি।

এদিকের ঘরমুখি অনেক যাত্রীকে ঝুঁকি নিয়ে ট্রলার যোগে পদ্মা পারি দিতে দেখা গেছে। অন্যদিকে সীমিত সংখ্যাক ফেরি চলায় ঘাট এলাকায় অবস্থান নিয়েছে পন্য ও ব্যাক্তিগত সহ শতাধিক যানবাহন। এদের বেশিরভাগই ব্যাক্তিগত গাড়ি বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে, নির্দেশনা উপেক্ষা করে লকডাউনের প্রথম দিন সকালে যাত্রীদের তেমন চাপ না থাকলেও দুপুর থেকে রাজধানী ঢাকাসহ দেশে বিভিন্ন এলাকা হতে ঘরমুখো যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে ভিড় করে। নৌরুটে বর্তমানে ৩টি ফেরি সচল রয়েছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর হিলাল উদ্দিন জানান, সীমিত সংখ্যাক ফেরি চলায় ঘাটে ছোট বড় মিলিয়ে প্রায় ১হাজার অধিক যানবাহন অবস্থান করছে। তাদের ঢাকায় ফিরে যাওয়ার জন্য উদ্ভুদ্ধ করা হচ্ছে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, সকাল থেকেই ঘাটে পুলিশ মোতায়েন ছিলো। দুপুরে ঘাটে যাত্রীরা বিক্ষোভ করলে সেটি নিয়ন্ত্রণ করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিক্ষোভে একটি অ্যাম্বুলেন্সের সামান্য ক্ষতি হয়।

Check Also

রোটার‌্যাক্টের ডিআরআর হলেন ফেনীর অপু

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ক্লাবের যুব সংগঠন রোটার‌্যাক্টের জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি( ডিআরআর) নির্বাচিত হয়েছেন ফেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *