সুপ্রিম কোর্টের আপিল বিভাগ চলবে সপ্তাহে তিনদিন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে সোমবার থেকে সপ্তাহে তিনদিন আপিল বিভাগের কার্যক্রম সীমিত পরিসরে চলবে।

রোববার (১১ এপ্রিল) প্রধান বিচারপতির আদেশক্রমে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভার্চুয়ালি আপিল বিভাগের এক নম্বর কোর্ট প্রতি রোববার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১২টা পর্যন্ত বিচার কার্যক্রম সীমিত পরিসরে পরিচালিত হবে।

এছাড়া ভার্চুয়ালি প্রতি সোমবার ও বুধবার সকাল ১১টা থেকে চেম্বার আদালত অতি জরুরি বিষয়ে শুনানি গ্রহণ করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আজ থেকে হাইকোর্ট বিভাগেও ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে চারটি বেঞ্চে বিচার কার্যক্রম চলবে বলে পৃথক একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এর মধ্যে বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে সকল প্রকার রিট মোশন, বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের নেতৃত্বাধীন বেঞ্চে সকল প্রকার দেওয়ানী মোশন, বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন বেঞ্চে সকল প্রকার ফৌজদারী মোশন এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে কোম্পানি আইনের মামলাসমূহের শুনানি হবে।

করোনার বিস্তার রোধে চলাচলে ৭ দিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে গত ৫ এপ্রিল থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচার কার্যক্রম বন্ধ ছিল। শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ১১টা থেকে চেম্বার আদালতে অতি জরুরি বিষয়ে শুনানি করা হয়েছিল।

Check Also

৪ বছরের কারাদণ্ড পাপুলর!

ঢাকা: মানবপাচার, অবৈধ টাকা পাচার এবং ঘুষ লেনদেনের অভিযোগে আটক বাংলাদেশের সংসদ সদস্য (এমপি) কাজী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *