একদিন পর করোনায় মৃত্যু আবারো বাড়লো

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ৯৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার এ সংখ্যা ছিলো ৯১ জনে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৬৮৩ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ৩২ হাজার ৬০ জন। বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৭২ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৫৬১ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৪০৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৫ জনের মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৩৬ জন। ঢাকা বিভাগেরই রয়েছেন ৫৮ জন। এছাড়া চট্টগ্রামে ১৭, রাজশাহীতে ৮, খুলনায় ৩, বরিশালে ২, সিলেটে ২, রংপুরে ২ ও ময়মনসিংহে ১ জন রয়েছেন। এদের মধ্যে ৯১ জন হাসপাতালে মারা গেছেন। বাড়িতে ৪ জন মারা যান।

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৫৭ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৩ জন মারা গেছেন।

Check Also

রোটার‌্যাক্টের ডিআরআর হলেন ফেনীর অপু

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ক্লাবের যুব সংগঠন রোটার‌্যাক্টের জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি( ডিআরআর) নির্বাচিত হয়েছেন ফেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *