টেস্টে শতকের দেখা পেলেন শান্ত

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। এর জন্য তিনি খেলেছেন ২৩৫ বল। নিজের প্রথম শতক পূর্ণ করতে তিনি মেরেছেন একটি ছয় ও ১২টি চার।

২০১৭ সালে জাতীয় দলের জার্সি গায়ে চাপান নাজমুল হোসেন শান্ত। টেস্ট ফরম্যাট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নেন তিনি। মাত্র ৪ বছরের ক্যারিয়ার হলেও শান্তকে ঘিরে বাড়তি প্রত্যাশা টিম ম্যানেজমেন্টের। তবে ধারাবাহিকতা নেই ২২ বছর বয়সী এই তরুণের ব্যাটে। ১০ ইনিংস পর বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটিটি সেঞ্চুরিতে পূর্ণ করেন তিনি।

চার বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩ ফরম্যাট মিলিয়ে ১৮টি ম্যাচ খেলেছেন শান্ত। তবে ব্যাট হাতে ধারাবাহিক নন একেবারেই। ২৩ ইনিংসে নামের পাশে মোটে ১টি ফিফটি ছিল তার। নিজের খেলা সবশেষ ৮ ইনিংসে মাত্র ৮৬ রান। তবুও সুযোগ পেয়েছেন শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টে। এবার সুযোগটা মাটিতে ফেলেননি শান্ত। ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরি তুলে অপরাজিত আছেন তিনি।

 

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে টাইগাররা। প্রথম ইনিংসে ওপেনার সাইফ হাসান শূন্য রানে আউট হলে ব্যাট করতে আসেন শান্ত। লঙ্কানদের বিপক্ষে তার ব্যাটিংয়ের ধরণটাও শান্ত প্রকৃতির। ব্যক্তিগত অর্ধশতকের স্বাদ নিতে ১২০ বল খেলেন তিনি। যেখানে চার মেরেছেন ৭টি।

এর আগে শান্ত নিজের একমাত্র ফিফটির দেখা পেয়েছিলেন ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে দুই ম্যাচে ৪ ইনিংস। ৫টি ওয়ানডে ও ১টি টোয়েন্টি খেলে ফেলেছেন তিনি।

Check Also

যেভাবে এলো শ্রমিক দিবস

‘শ্রমিক-মালিক নির্বিশেষ, মুজিববর্ষে গড়বো দেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে আজ পালিত হবে মহান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *