রোজা রেখে কৃষকের ধান কেটে দিল লক্ষ্মীপুর যুবলীগ

নিজস্ব প্রতিবেদক :

টাকার অভাবে ধান কাটতে পারছিলেন না লক্ষ্মীপুরের কৃষক শাহজাহান মিয়া। এতে তার এক একর ২০ শতাংশ জমির পাকা ধান ক্ষেতেই নষ্ট হওয়ার উপক্রম হয়েছিল।

খবর পেয়ে বুধবার (২৮ এপ্রিল) সকালে কাস্তে হাতে সদর উপজেলা শাকচর ইউনিয়নের কাদিরাগোজা এলাকায় শাহজাহানের ক্ষেতে উপস্থিত হন জেলা যুবলীগের নেতাকর্মীরা। সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত তাদেরকে ক্ষেতের ধান কাটতে ও মাড়াই করতে দেখা যায়।

জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে নেতাকর্মীরা রোজা রেখেই ধান কেটে মাড়াই করে কৃষকের ঘরে তুলে দিয়েছেন। এসময় সদর উপজেলা (পশ্চিম) যুবলীগের আহ্বায়ক ও শাকচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন চৌধুরী টিটুও ধান কাটায় অংশ নেন।

যুবলীগ সূত্র জানায়, কৃষক শাহজাহানের ক্ষেতের ধান পাকলেও প্রায় ১২-১৩ দিন ধরে ক্ষেতেই রয়েছে। কিন্তু টাকার অভাবে শ্রমিক নিয়োগ দিতে পারছিলেন না তিনি। যুবলীগের স্থানীয় নেতাকর্মীরা বিষয়টি জানতে পারেন। পরে খবর পেয়ে তারা ওই কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন।

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগের প্রতিটি ইউনিট অসহায় মানুষের পাশে রয়েছে। আর করোনার শুরু থেকে লক্ষ্মীপুরের সর্বত্র যুবলীগ মানুষের পাশে রয়েছে। মানবিক যুবলীগ অসহায় মানুষের ছায়া হয়ে আছে।

Check Also

খালেদা জিয়াকে বিদেশে নিতে ‘মৌখিক অনুমতি’ পাওয়া গেছে

রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *