হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান চলছে

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে সদ্য বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান চলছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ৮টার পর তার গুলশানের বাসভবনে এ অভিযান শুরু হয় বলে জানিয়েছেন র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খায়রুল ইসলাম।

তিনি জানান, গুলশানের হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর রোডের ৫ নম্বর হাউজে এ অভিযান পরিচালনা করছে র‌্যাব সদর দপ্তরের কয়েকটি দল।

কী অভিযোগে অভিযান চালানো হচ্ছে জানতে চাইলে লে. কর্নেল খায়রুল ইসলাম বলেন, এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক হেলেনার বাসার একজন দারোয়ান জানিয়েছেন রাত ৮টার কিছু পরে র‌্যাবের ১০ থেকে ১২ জন সদস্য হেলেনা জাহাঙ্গীরের বাসায় প্রবেশ করেছেন। বাসায় কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা।

গত ২৪ জুলাই আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে বাতিল করা হয় হেলেনা জাহাঙ্গীরের। এরপর থেকে টেলিভিশনে টকশো ও ফেসবুক লাইভে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে তার সম্পৃক্ততা তুলে ধরেন। একইসঙ্গে তাকে পদ থেকে সরানোর সমালোচনা করেও বক্তব্য দেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে বেশ সরগরম ছিল কয়েকদিন। এরমধ্যেই তার বাসায় অভিযানের খবর পাওয়া গেল।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদ্য পদ হারানো সদস্য এবং জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

Check Also

টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় মোদি-মমতা-বারাদার

ডেস্ক: যুক্তরাষ্ট্রভিত্তিক টাইম ম্যাগাজিনের করা বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান করে নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *