পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে সাকিবসহ বাংলাদেশের ৭ জন

Bangladesh's captain Shakib Al Hasan (C) celebrates the wicket of South Africa's Rilee Rossouw during the ICC men's Twenty20 World Cup 2022 cricket match between South Africa and Bangladesh at the Sydney Cricket Ground in Sydney on October 27, 2022. - -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (Photo by Saeed KHAN / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (Photo by SAEED KHAN/AFP via Getty Images)

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়েছে। শনিবার এই তালিকা প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে রয়েছেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদসহ বাংলাদেশি ৭ ক্রিকেটার।

পিএসএল-এর ড্রাফটের প্রাথমিক তালিকায় সব মিলিয়ে রয়েছেন ২১৪ জন বিদেশি ক্রিকেটার। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে প্লেয়ার্স ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরিতে রয়েছেন বিশ্বসেরা টি-২০ অলরাউন্ডার সাকিব আল হাসান।

ডায়মন্ড ক্যাটাগরিতে রয়েছেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মেহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ। ৭৬ জন বিদেশি ক্রিকেটার এ ক্যাটাগরিতে রেজিস্টার্ড করেছেন। যেখানে বাংলাদেশি ব্যাটার লিটন দাস ও পেসার এবাদত হোসেনও রয়েছেন।

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পাকিস্তানের চারটি ভেন্যুতে আসন্ন পিএসএল অনুষ্ঠিত হবে। পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ২৪টিরও বেশি দেশ থেকে খেলোয়াড়রা আগ্রহ দেখিয়েছেন। এ তালিকায় নাম আছে উগান্ডারও।

বিদেশি ক্রিকেটারের প্লাটিনাম ক্যাটাগরিতে সাকিব ছাড়াও আরও সাত খেলোয়াড় রয়েছেন। তারা হচ্ছেন, শ্রীলংকা থেকে ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং দাসুন শানাকা, দক্ষিণ আফ্রিকা থেকে ডেভিড মিলার, ইংল্যান্ড থেকে রিচ টপলি এবং ডেভিড মালান, নিউজিল্যান্ড থেকে মার্টিন গাপটিল এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে ওডেন স্মিথ।

এর আগে বাংলাদেশি হিসেবে সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম ও তামিম ইকবালের পিএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *